সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নির্বাচন পর্যবেক্ষণ করতে চান ৮৭ বিদেশি পর্যবেক্ষক

ডেইলি সিলেট ডেস্ক ::

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে চান ৮৭ জন বিদেশি পর্যবেক্ষক। এ জন্য তারা নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছেন। তাদের এই আবেদন পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হচ্ছে মতামত নেয়ার জন্য। সেখান অনাপত্তি এলেই অনুমোদন দেয়া হবে।

সোমবার ইসির একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

যেসব সংস্থার সদস্যরা আবেদন করেছেন তাদের মধ্যে উগান্ডার ১১ জন নাগরিক আসতে চান আফ্রিকান ইলেকটোরাল অ্যালায়েন্স থেকে, ইউরোপীয় ইউনিয়নের চারজন, বার্তা সংস্থা অ্যাজেন্সি ফ্রান্স প্রেসের ১২ জন, আবুধাবি থেকে একজন, ভারতের এনডিটিভির দুজন, সাউথ এশিয়ান ডেভেলপমেন্ট ফোরামের চারজন, ব্রিটিশ হাইকমিশনের একজন, ইন্টারন্যাশনাল পার্লামেন্টিয়ান কংগ্রেসের তিনজন, সুইডিশ রেডিও থেকে একজন, জাপানের একজন, জার্মানির দুজন (একজন সাংবাদিক), ইতালি থেকে একজন ও অস্ট্রেলিয়ান দূতাবাসের একজন ভোট পর্যবেক্ষণ করতে চান। এছাড়া রয়টার্সসহ আরও কয়েকটি সংস্থা থেকেও আবেদন করা হয়েছে।

এদিকে ৩৪টি দেশ ও চারটি সংস্থার ১১৪ জনকে ভোট দেখতে আমন্ত্রণ জানিয়েছে ইসি। তবে তাদের আবেদন করতে হবে না। কেবল আগ্রহের কথা জানালেই সব ব্যবস্থা নেবে নির্বাচন আয়োজনকারী সংস্থাটি। আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত বিদেশিরা ভোট পর্যবেক্ষণের আবেদন করতে পারবেন সংশ্লিষ্ট দূতাবাসের মাধ্যমে।

উল্লেখ্য, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই উপলক্ষে গত ১৫ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: